আপনি কি কখনও চিল্লায়ে চিল্লায়ে মোবাইল গেম খেলেছেন ? যদি না খেলে থাকেন, তবে এখন এ খেলে দেখন এখান থেকে! প্লে ষ্টোর লিঙ্ক কথা দিলাম ভাল লাগবে। বাংলাদেশ এ তৈরি প্রথম Voice Control গেম ।

Tuesday 20 October 2015

Gravity Box দিয়ে ইচ্ছেমত Customization করুন Part 1

আজ আমি আপনাদের এই পোস্ট লিখছি Xposed Module নিয়ে , যেটা আমরা সবাই Gravity Box হিসেবে জানি  । এটা দিয়ে কি করা যায় সেটা আসলে ৬০% Android Use... thumbnail 1 summary
আজ আমি আপনাদের এই পোস্ট লিখছি Xposed Module নিয়ে , যেটা আমরা সবাই Gravity Box হিসেবে জানি  । এটা দিয়ে কি করা যায় সেটা আসলে ৬০% Android User রাই জানি , গ্রুপেও একটা ডক ছিল , এক যুদ্ধে আমাদের সেই ডক টি অক্কা পাইছে  যাই হোক পুরান কথা বলে কোন লাভ নাই , কাজের কোথায় আসি 

Gravity Box কি?
গ্র্যাভিটিবক্স হলো একটি Xposed Module. বলতে গেলে Xposed এর সেরা মডিউল। এটি মূলত মিডিয়াটেক MTK6589 ডিভাইস গুলোর জন্য ডিজাইন করা হয়েছিল যাতে তারা তাদের স্টম রমেই কাস্টম রম এর ফিচার পেতে পারে। কিন্তু পরে এটিকে আরো ডেভেলপ করা হয় এবং এখন প্রায় সব AOSP (Android Open Souce Project) Based রমেই সাপোর্ট করে। গ্রাভিটিবক্স এর জেলিবিন , কিটক্যাট ও ললিপপ এই তিনটি ভার্সন আছে। তিনটির ফিচার প্রায়ই একই। এটি ব্যবহার করতে হলে আপনাকে ফোন রুট করতে হবে।

ফিচারসমূহঃ

Navigation Bar Add/Customization
CM Pie Control
Statusbar QuickSettings Tile Management
Lockscreen Targets
Battery indicator style
Advanced power-off menu
Minimal brightness setting
Hardware key actions
Expandable Volume Panel
Data Traffic monitor
Smart Radio
Battery charging LED
Transparency

আরো অনেক…
এগুলার বিস্তারিত বলতে গেলে আইজকা আর হইত না , আরেক দিন এসবের বিস্তারিত না হয় বলব 


#‎যা_যা_লাগবেঃ‬
*Rooted Android
*Xposed framework
*Gravity Box

‪#‎যেভাবে_ইনস্টল_দিবেনঃ‬
১. আগে আপনার ফোনের রম টির ব্যাকাপ করে নিন। যেহেতু এটি রুট লেভেলের এপ তাই না বুঝে কিছু করতেগেলে ফোনের ক্ষতি হতে পারে। আমরা তার জন্য দায়ী থাকবো না।
২. ফোনে Xposed Feamework ইনস্টল করুন।
৩. আপনার ফোনের ভার্সন অনুযায়ী গ্রাভিটি বক্স এপটি ডাউনলোড কবে সেটাপ দিবেন। কিন্তু চালু করবেন না।
৪. Xposed এপ এর ভিতর modules অপশন এ ঢুকে gravity box এর পাশে টিক দিয়ে মডিউল টি একটিভেট করুন। তারপর ফোনটিকে একবার রিস্টার্ট দিন।
৫.তারপর গ্রাভিটিবক্স এর ভিতর ঢুকে কাস্টমাইজেশন শুরু করুন।
** আর মাঝে মাঝে xposed এর ভিতর ঢুকে গ্রাভিটি বক্স এর নতুন আপডেট আসছে কিনা চেক্করে নিবেন। কারন আপডেট যত নতুন হবে এর ফিচার আর স্ট্যাবিলিটি তত বেশি হবে।

‪#‎বিঃদ্রঃ‬ কিছু কিছু ফোনে এপ টি সাপোর্ট নাও করতে পারে। তাই আবারো বলছি এই এপ টি নিয়ে কাজ করার আগে আপনার রম এর একটা ব্যাকাপ করে নিবেন।
Gravity Box [JB]
Gravity Box [KK]
Gravity Box [LP]
Xposed Framework [JB/KK]
Xposed Framework [LP]
এই সব গুলো Apps নিচের জিপ টাতে রইল , সবচেয়ে মজার ব্যাপার হল আপনি Android Lopipop সহ এই কাস্টমাইজেশন করতে পারবেন 
‪#‎Download_Link‬ : https://www.sendspace.com/file/xemgyx
 
যেখানেই থাকুন , ভাল থাকুন AABD এর সাথেই থাকুন ,
ধন্যবাদ -
Specially Credit ---XDA

No comments

Post a Comment

আপনি কি কখনও চিল্লায়ে চিল্লায়ে মোবাইল গেম খেলেছেন ? যদি না খেলে থাকেন, তবে এখন এ খেলে দেখন এখান থেকে! প্লে ষ্টোর লিঙ্ক কথা দিলাম ভাল লাগবে। বাংলাদেশ এ তৈরি প্রথম Voice Control গেম ।