আপনি কি কখনও চিল্লায়ে চিল্লায়ে মোবাইল গেম খেলেছেন ? যদি না খেলে থাকেন, তবে এখন এ খেলে দেখন এখান থেকে! প্লে ষ্টোর লিঙ্ক কথা দিলাম ভাল লাগবে। বাংলাদেশ এ তৈরি প্রথম Voice Control গেম ।

Monday 28 December 2015

আপনার এন্ড্রয়েড ফোনের গতি বাড়িয়ে ফেলুন

আপনারা যারা এন্ড্রয়েড ফোন ব্যবহার করে থাকেন, তারা সবাই জানেন এন্ড্রয়েড ফোনের র্যাম কম হোক আর বেশি হোক, মোবাইল কিছুটা স্লো হয়ে যায়। আর যদি মো... thumbnail 1 summary

আপনারা যারা এন্ড্রয়েড ফোন ব্যবহার করে থাকেন, তারা সবাই জানেন এন্ড্রয়েড ফোনের র্যাম কম হোক আর বেশি হোক, মোবাইল কিছুটা স্লো হয়ে যায়। আর যদি মোবাইলের র্যাম কম হয় তো মোবাইল হবে ঠেলা গাড়ির মত।

তাই বলে তো আর মোবাইল ব্যবহার বন্ধ করা যাবেনা। চলুন, আপনার মোবাইল কে কিভাবে ফাষ্ট করবেন, এই ব্যপারে কিছু টিপস জেনে নেয়া যাক।

অপ্রয়োজনীয় এপস গুলো মোবাইল থেকে আনইনষ্টল করে নিন। এতে করে মোবাইলের র্যাম ফ্রি থাকবে।

গুগল প্লে স্টোর থেকে টাস্ক কিলারের মতো কোনো অ্যাপ ডাউনলোড করে ব্যবহার করা যেতে পারে। এগুলো গতি বাড়ানোর নানা কাজ নিজেই করে নেয়। একটু পুরনোস্মার্টফোন ব্যবহারকারীদের জন্য অটো টাস্ক কিলার অ্যাপটি বেশ উপযোগী। এটি নির্ধারিত সময়ের ব্যবধানে
অ্যাপের প্রোসেস কিল করে স্মার্টফোনের র্যাম গতিশীল রাখে। কাজেই Clean Master বা এই টাইপস কিছু এপস ইউজ করতে পারেন

স্টার্ট অ্যাপ ম্যানেজারের মতো কিছু স্মার্ট অ্যাপ্লিকেশন ব্যবহার করা যেতে পারে। এ অ্যাপগুলির মাধ্যমে কত সময় পর ফোন বুট বা রিস্টার্ট হবে সেটি নির্ধারণ করে দেওয়া যায়। এছাড়া নির্ধারিত সময় পর কোনও অ্যাপ্লিকেশন সক্রিয় বা নিষ্ক্রিয় হবে তা ঠিক করা যায়। এতে র্যামের ওপর কিছুটা প্রভাব কমে। কাজেই যাদের মোবাইলের র্যাম কম, তাদের জন্য এই এপসটি ইউজ করা অবধারিত।

দীর্ঘ সময় চলার পর মোবাইল রিবুট দিতে হবে। এতে করে মোবাইলের ক্যাম ক্লিন হবে অটোমেটিক। আর অপ্রয়োজনীয় এপস বন্ধ হয়ে যাবে। এতে করে র্যামের গতি কিছুটা হলেও বাড়বে।

আর আপনাকে মোবাইল কেনার সময় মোবাইলের মেমোরীরর দিকে খেয়াল রাখতে হবে। কেননা, মোবাইল গতি মোবাইলের মেমোরীর উপর নির্ভর করে। (র্যাম)

No comments

Post a Comment

আপনি কি কখনও চিল্লায়ে চিল্লায়ে মোবাইল গেম খেলেছেন ? যদি না খেলে থাকেন, তবে এখন এ খেলে দেখন এখান থেকে! প্লে ষ্টোর লিঙ্ক কথা দিলাম ভাল লাগবে। বাংলাদেশ এ তৈরি প্রথম Voice Control গেম ।